ই-কমার্স প্ল্যাটফর্ম ’ধামাকা’র চিফ অপারেটিং অফিসার সিরাজুল ইসলাম রানা এবং আরও দুজনকে প্র’/তার’/না ও আ’ত্মসা/তের অভি’যোগে র‍্যাব গ্রে’/ফতা’/র করেছে। গাজীপুরের টঙ্গী পশ্চিম থা’/নায় কোম্পানির একজন গ্রাহকের দা’য়ের করা মা’/ম’/লার প্রেক্ষিতে মঙ্গলবার রাতে তিনজনকে গ্রে’/প্তা’/র করা হয়। গ্রে’/ফ’/তারের বিষয়ে বিস্তারিত তথ্য আজ (বুধবার) সংবাদ সম্মেলনে জানানো হবে বলে জানানো হয় আইনশৃঙ্খলা বা’/হি’/নীর তরফ থেকে মো. শামীম খান নামে টঙ্গীর এক ব্যবসায়ী ২৩ সেপ্টেম্বর টঙ্গী পশ্চিম থা’/নায় ধামাকা চেয়ারম্যান ও পরিচালক সহ ১১ জনের বি’রু/’দ্ধে মা’/ম’/লা দা’য়ের করেন।

আরো পড়ুন

Error: No articles to display

ধামাকা সম্পর্কে গ্রাহকদের হতাশ করা তথ্য দিলো র‍্যাব। ৭৫০ কোটি টাকা লেনদেন এবং প্রায় ৪০০ কোটি বকেয়া থাকা সত্ত্বেও, ই-কমার্স প্রতিষ্ঠান ধামাকা শপিং ডট কমের ব্যাংক অ্যাকাউন্টে ১ লাখেরও কম টাকা জমা আছে। আজ বুধবার (২৯ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে র‍্যাব এ তথ্য জানিয়েছে।

র‌্যাব জানায়, জিজ্ঞাসাবাদে গ্রে’/প্তা’/ররা জানিয়েছেন, ধামাকার কোনো অনুমোদন ও লাইসেন্স নেই। ব্যবসায়িক অ্যাকাউন্টও নেই। ইনভেরিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেড নামের এক প্রতিষ্ঠানের অ্যাকাউন্টের মাধ্যমে তারা ব্যবসায়িক লেনদেন করেছেন।

এ পর্যন্ত ওই অ্যাকাউন্টে প্রায় ৭৫০ কোটি টাকা লেনদেন হয়েছে । বিপুল পরিমাণ অর্থ লেনদেন হওয়া সত্ত্বেও বর্তমানে ওই অ্যাকাউন্টে ১ লাখেরও কম টাকা জমা রয়েছে। বর্তমানে তাদের সেলার বকেয়া প্রায় ১৮০-১৯০ কোটি টাকা,কাস্টমার বকেয়া ১৫০ কোটি টাকা এবং কাস্টমার রিফান্ড চেক বকেয়া ৩৫-৪০ কোটি টাকা।

র‍্যাব এ বিষয়ে আরো জানিয়েছে, অর্থ সং’ক/ট দেখা দেওয়ায় গত কয়েক মাস ধরে প্রতিষ্ঠানটি তাদের অফিস ভাড়া দিতে পারেনি। এছাড়াও, জুন হতে তাদের প্রতিষ্ঠানের যে সকল কর্মচারী ছিল তাদের বেতন পরিশোধ করতে পারেনি। ধামাকার অর্থ অন্যত্র স্থানান্তরিত করার কারনে গত জুলাই মাস হতে তাদের সকল ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে।

আরো পড়ুন

Error: No articles to display