’কোভিড১৯’ ভাইরাসে দেশ জুড়ে চলছে লকডাউন। এবং মানুষ ঘরবন্দি হয়ে পড়ছে। দেশের সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান সহ গন পরিবহন সাময়িক সময়ের জন্য বন্ধ রয়েছে। এর ফলে এই থমথমে পরিবেশ বিরাজ করছে দেশ জুড়ে। সাম্প্রতিক সময়ে লকডাইনের জন্য বাজারে জুতার দোকান পরিষ্কার করতে গিয়ে জুতার মধ্যে মিলেছে ২০০টি বিষাক্ত গোখরা।
লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বড়খাতা বাজারে জুতার দোকান পরিষ্কার করতে গিয়ে ২০০টি বিষাক্ত গোখরা সাপের বাচ্চা উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে বড়খাতা বাজার রেল গেট এলাকায় সাফল্য সু-স্টোরের জুতার বক্স থেকে সাপের বাচ্চাগুলো বেড়িয়ে আসে। দোকানের মালিক বাদশা মিয়া বলেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে প্রায় এক মাস দোকান বন্ধ ছিল। তাই বৃহস্পতিবার দুপুরে দোকান পরিষ্কার করতে যাই। এ সময় দোকানের ভেতরের জুতার বক্সের মধ্যে প্রথম একটি বিষাক্ত গোখরা সাপ দেখতে পাই। পরে একে একে জুতার বক্সগুলো খুললে সাপের বাচ্চা বের হতে শুরু করে। এ সময় উপস্থিত ক্রেতারা আতঙ্কিত হয়ে পড়েন। পরে স্থানীয়রা লাঠি দিয়ে সাপের বাচ্চাগুলোকে মেরে ফেলেন। দোকান থেকে ২০০টি গোখরা সাপের বাচ্চা বের করে মেরে ফেলা হয়েছে। এ বিষয়ে বড়খাতা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে সদস্য আব্দুর সাত্তার বলেন, ওই দোকানে আরও সাপ থাকতে পারে। তাই দোকানের মালিক বাদশাকে সব কিছু পরিস্কার করে দোকানটি খুলতে বলা হয়েছে।

উল্লেখ্য, শুধু বাংলাদেশেই নয় বিশ্বের প্রায় ২১০ টি দেশে ছড়িয়ে পড়েছে ’কোভিড১৯’ ভাইরাস। এই ভাইরাসের ফলে গোটা বিশ্বেই তৈরি হয়েছে এক অস্থিতিশীল পরিবেশ। এই ভাইরাস নির্মূলের কোন প্রতিষেধক নেই বিশ্বের কোপন দেশে। এরই ধারাবাহিকতায় বিশ্বে করোনা আক্রান্ত দেশ গুলো নিজ নিজ জায়গা থেকে সচেতনতার মধ্যে দিয়ে করোনা মোকাবিলার চেষ্টা করছে।

আরো পড়ুন

Error: No articles to display