বলিউড ছাড়িয়ে হলিউডেও নিজের তারকালোর দ্যুতি ছড়িয়ে দিয়েছেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। এই পর্যন্ত তিনি দেশের এবং বিদেশের বিভিন্ন ধরনের পুরস্কার ও সম্মাননায় কৃতিত্বের ঝুলি ভরেছেন। এবার এই নায়িকার সাফল্যের তালিকাতে যোগ হয়েছে আরেকটি আন্তর্জাতিক পুরস্কার। তিনি গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড -২০২১ জয়ী প্রথম ভারতীয় অভিনেত্রী হিসেবে এই পুরষ্কার লাভ করেছেন। মর্যাদাপূর্ণ এই পুরস্কারে ভূষিত হয়েছেন বারাক ওবামা এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো বিশ্বের অন্যান্য সেলিব্রিটিদের নাম।

আরো পড়ুন

Error: No articles to display

জানা গেছে, এই পুরস্কারের জন্য সারাবিশ্বের ৩ হাজার গুণীজনকে মনোনয়ন দেওয়া হয়েছিল। প্রত্যেকের নিজ নিজ ক্ষেত্রে অবদান এত ভালো ছিল যে, সেখান থেকে শীর্ষদের নির্বাচন করা অনেক কঠিন ছিল। তবে দীপিকা ক’ঠোর পরিশ্রমে অভিনয়-ফ্যাশন দিয়ে সারাবিশ্বে সুনাম অর্জন করেছেন। সিনেমার পাশাপাশি বিভিন্ন সচেতনতামূলক কাজের সঙ্গেও দীর্ঘদিন জড়িয়ে রেখেছেন নিজেকে। যা এই পুরস্কার জয়ে বিশেষ ভূমিকা রেখেছে। এদিকে শিগগিরই দীপিকাকে দেখা যাবে ’৮৩’, ’ফা’ইটার’, ’দ্য রিটার্নস’, ’প্রোজেক্ট কে’, ’পাঠান’সহ বেশ কয়েকটি সিনেমায়।

প্রসংগত, দীপিকা পাড়ুকোন একজন ভারতীয় অভিনেত্রী যিনি হিন্দি ছবিতে কাজ করেন। ভারতের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের একজন তিনি। তার অর্জনের মধ্যে রয়েছে তিনটি ফিল্মফেয়ার পুরস্কার। তিনি দেশের সর্বাধিক জনপ্রিয় ব্যক্তিত্বের তালিকায় রয়েছেন এবং টাইম তাকে ২০১৮ সালে বিশ্বের ১০০ জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় নাম দিয়েছে। ব্যাডমিন্টন খেলোয়াড় প্রকাশ পাড়ুকোনের মেয়ে দীপিকা পাডুকোন কোপেনহেগেনে জন্মগ্রহণ করেন এবং বেঙ্গালুরুতে বেড়ে ওঠেন। কিশো’রী বয়সে, তিনি জাতীয় স্তরের চ্যাম্পিয়নশিপে ব্যাডমিন্টন খেলেছিলেন কিন্তু ফ্যাশন মডেল হওয়ার জন্য খেলাধুলার ক্যারিয়ার ছেড়েছিলেন।

আরো পড়ুন

Error: No articles to display