ওমর সানী হলেন একজন বাংলাদেশী জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা।সালমান-শাবনূর আর মৌসুমী-ওমর সানী জুটির কোন ছবি রিলেজ হলে সমর্থক গোষ্ঠীর মাঝে যুদ্ধের দামামা বেজে যেত। ’’দোলা’’ চলচ্চিত্রে অভিনয় করার সময় ওমর সানি এবং মৌসুমীর পরিচয় থেকে পরবর্তীতে পরিনয়ে গড়ায়। এই দম্পত্তির দুটি সন্তান– পুত্র ফারদিন এবং কন্যা ফাইজা। সম্প্রতি ওমর সানি শিল্পী কোটা নিয়ে তার ফেসবুকে একটি স্ট্য়াটাস দিয়েছে।
সরকারের কাছে একটা শিল্পী কোটা আছে জমির জন্য। টাকা দিতে হয় কিন্তু সেই টাকা অনেক কম রেটে। কিন্তু ২৯ বছরে এই সুযোগটা আমি ওমর সানি নেইনি কিংবা চাইলে হয়তো বা পাব আমার বিশ্বাস।

A,B,C,D,E,F,G মার্কা অনেক শিল্পী নিয়েছে কিন্তু। আল্লাহ না করুক অসুস্থতার কারণে হাত পাততে না হয়। শ্রদ্ধেয় মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সরকারি রেটে জমিটা তো চাইতে পারি। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী না করবে না।
এগুলি ব্যক্তিগত কথা ফেসবুকে লেখা উচিত না। এটা আমি বুঝি। কিছু মানুষের আচরণই লিখলাম। ভালো করে পড়বেন। বাঁশ দিতে চাইলে বাঁশ দিবেন। আই লাভ ইউ দিতে চাইলে আই লাভ ইউ দিবেন। দোয়া দিতে চাইলে দোয়া দিবেন। দেখি কে কি দেন।

রাষ্ট্রের প্রজা ওমর সানি।

উল্লেখ্য,পরবর্তীতে ওরা দালাল চলচ্চিত্রের মাধ্যমে তিনি আবারও ফিরে আসেন, কিন্তু নায়ক হিসেবে নয়, খলনায়ক হিসেবে। খলনায়ক হিসেবেও ওমর সানি সফলতা পান। দীর্ঘদিন পরে হলেও ওমর সানি আবার নতুন করে নায়ক হিসেবে চলচ্চিত্রে ফিরতে আগ্রহী হয়েছেন। শরীরের অতিরিক্ত মেদ ঝরিয়ে নায়ক হিসেবে বিভিন্ন চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়ে কাজ শুরু করেছেন।তার উল্লেখযোগ্য সিনেমার মধ্যে চাঁদের আলো, কুলি, দোলা ইত্যাদ।