বলিউডের জনপ্রিয় অভিনেত্রীদের অন্যতম ভারতীয় অভিনেত্রী কারিনা কাপুর। সিনেমা জগতে পা রাখেন ২০০২ সালে বচ্চনের বিপরীতে ’রিফিউজি’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে। তিনি অভিনেতা রণধীর কাপুর ও ববিতা শিবদাসানির কন্যা এবং অভিনেত্রী কারিশমা কাপুরের ছোট বোন। জানা যায়, তাকে ঘরোয়াভাবে সবাই বেবো বলে ডাকে। তিনি বলিউডে অভিনয় করে জীবনে ৬টি ফিল্মফেয়ার পুরস্কারসহ অসংখ্য পুরস্কারের দাবিদার হয়েছেন তিনি। বড় পর্দায় ক্যারিয়ার শুরু করার প্রায় দুই দশক পূর্ণ করতে যাচ্ছেন অভিনেত্রী কারিনা কাপুর খান। ২০০০ সালে অভিষেক বচ্চনের বিপরীতে ’রিফিউজি’ সিনেমা দিয়ে বলিউডে অভিষেক ঘটে তার। এরপর ’কাভি খুশি কাভি গাম’, ’জব উই মেট’, ’উড়তা পাঞ্জাব’, ’চ্যামেলি’, ’ভীরে দি ওয়েডিং’ ও ’থ্রি ইডিয়টস’সহ বেশকিছু সুপারহিট সিনেমা অভিনয় করেছেন তিনি। তবে কারিনা থামতে চান না, জীবনের শেষ দিন পর্যন্ত এভাবেই অভিনয় করে যাওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন এ তারকা।
ভারতীয় সংবাদমাধ্যমে নিজের অভিনয় ক্যারিয়ার নিয়ে কারিনা বলেন, ’২০ বছর হয়ে গেছে, এটা আসলে আমার কাছে বিস্ময়কর মনে হচ্ছে। আমি অভিনয়ের জন্য জন্মেছি, কারণ আমার সব আবেগ এটিকে ঘিরেই। আমার বিশ্বাস জীবনের শেষ দিন পর্যন্ত আমি অভিনয় করে যেতে পারব।’

মার্কিন ঔপন্যাসিক উইন্সটন গ্রুমের উপন্যাস অবলম্বনে রবার্ট জেমেকিসের সিনেমা ’ফরেস্ট গাম্প’র হিন্দি রিমেক হচ্ছে ’লাল সিং চাড্ডা’। অদ্বৈত চন্দন পরিচালিত সিনেমাটি ২০২০ সালের বড়দিন উপলক্ষে মুক্তি পাবে।

বর্তমানে কারিনা আমির খানের বিপরীতে ’লাল সিং চাড্ডা’ নামের একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন। ২০১২ সালে মুক্তি প্রাপ্ত ’তালাশ’র পর এই সিনেমাটির মধ্য দিয়ে তাদের আবারও একসঙ্গে দেখা যাবে।

এ বিষয়ে কারিনা কাপুর বলেন, ’এ সিনেমাটি (লাল সিং চাড্ডা) অনেক স্পেশাল আমার জন্য, কিন্তু এ নিয়ে আমি এই মূহুর্তে কোনো কিছু বলতে পারব না। সত্যি কথা বলতে আমার জন্য অনেক সম্মানের বিষয় যে আমির খানের সাথে কাজ করতে পারাটা। তার অভিনয় আমার অনেক ভালো লাগে। আমি তার অনেক বড় একজন ফ্যান। আমি যখন আমিরের সাথে কোনো কাজ করার সুযোগ পাই তাখন নিজের কাছে সেই সময় টাকে বাস্তব বলে মনে হয়’।