আমেরিকায় সন্তান জন্ম দিলেও আর মিলবে না নাগরিকত্ব

স্বপ্নের দেশ আমেরিকা।বিশ্বের অনেক দেশের মানুষেই চায় আমেরিকায় বসবাস করার সুযোগ।চাইলেইতো সবকিছু পাওয়া যায়না,তারজন্য় চাই যথাযথ প্রক্রিয়া।সেজন্য়ইতো বর্তমানে সহজে আমেরিকার নাগরিকত্ব পাওয়ার জন্য বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশের নাগরিকরা স্ত্রীরা প্রেগনেন্ট অবস্থায় আমেরিকায় পারি জমান এবং সেখানেই সন্তান জন্ম দেন।
আমেরিকায় নাগরিকত্বের নিয়ম অনুযায়ী সেখানে কেউ জন্মগ্রহণ করলে সেই সন্তান Read more: আমেরিকায় সন্তান জন্ম দিলেও আর মিলবে না নাগরিকত্ব

৩০ বছর ধরে, একইসঙ্গে তিনটি সরকারি চাকরি করেন তিনি

আজকাল চাকরির জগতে প্রতিযোগিতা ক্রমশই বাড়ছে,পাল্লা দিয়ে বাড়ছে বেকারত্ব| যেখানে মানুষ একটা চাকরীই পায়না,সেখানে তিনতিনটা চাকরী তাও আবার সরকারী ভাবা যায়!এমনই অবাক কাণ্ড ঘটালেন ভারতের বিহারের এক বাসিন্দা, নাম তার সুরেশ রাম|তিনটি চাকরি থেকেই দিব্যি বেতনও পান তিনি। কিন্তু শেষ রক্ষা হয়নি, ৩০ বছর পর ধরা পড়েছেন তিনি।ভারতীয় গণমাধ্যমে Read more: ৩০ বছর ধরে, একইসঙ্গে তিনটি সরকারি চাকরি করেন তিনি

যুক্তরাষ্ট্র প্রথমধাপে ১০ লাখ অবৈধ অভিবাসীদের ফেরত পাঠাচ্ছে



যুক্তরাষ্ট্রে কাগজপত্রবিহীন বা অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযানে নেমেছেন অভিবাসন ও কাস্টমস এনফোর্সমেন্ট (আইসিই) কর্মকর্তারা।

স্থানীয় সময় রবিবার থেকে দেশব্যাপী এ অভিযানে নেমেছেন তারা। অভিযানের প্রথম পর্যায়ে ১০ লাখ বা ১ মিলিয়ন অবৈধ অভিবাসীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

যুক্তরাষ্ট্রের অভিবাসন ও কাস্টমস Read more: যুক্তরাষ্ট্র প্রথমধাপে ১০ লাখ অবৈধ অভিবাসীদের ফেরত পাঠাচ্ছে

মাত্র ৯ টাকায় বিদেশ ভ্রমণ

এমন সস্তায় বিমান ভ্রমণ ইতিহাসে আর কেউ আনেনি তা নিশ্চিত। সংস্থাটির দেয়া সেই অফার অনুযায়ী, মাত্র ৯ টাকায় নিউ দিল্লি থেকে ভিয়েতনাম উড়ে যেতে পারবেন যে কেউ।অবাক করা এই অফার নিয়ে হাজির হয়েছে ভিয়েতনামের বিমান সংস্থা ভিজেট। নামমাত্র মূল্যে বিমানে বিদেশ ভ্রমণের সুযোগ করে দিয়েছে সংস্থাটি।

ভিয়েতনামের ওই Read more: মাত্র ৯ টাকায় বিদেশ ভ্রমণ

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট ও বিরোধী নেতা দেখা করলেন ট্রেনে




এপ্রিলে নির্বাচনের পর ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো এবং বিরোধী নেতা প্রাবোও সুবিয়ান্তো প্রথমবার একে অপরের সঙ্গে দেখা করলেন।

দু’নেতার এ সাক্ষাৎ কোনো রাষ্ট্রীয় ভবনে নয়, বরং ট্রেনের বগিতে বসে। শনিবার জাকার্তার নতুন পরিবহন ব্যবস্থা পরীক্ষা করার সময় পারস্পরিক দ্বন্দ্ব ভুলে একত্রিত হন উইদোদো ও সুবিয়ান্তো। এ Read more: ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট ও বিরোধী নেতা দেখা করলেন ট্রেনে