টনি অ্যাবট এক সময় ছিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী, এবার তাকে মাস্ক না পরার কারনে জরিমানা গুনতে হলো জরিমানা। নিউ সাউথ ওয়েলস রাজ্য পু’/লি’/শ সে দেশের সাবেক এই প্রধানমন্ত্রীকে দেশটির কারেন্সী হিসেবে ৫০০ ডলার জরিমানা করে। তিনি গত ৮ সেপ্টেম্বর সিডনির সমুদ্র সৈকতে বেড়াতে যান তিনি এবং সেখানে গিয়ে মাস্ক ছাড়াই নিজের ছবি তোলেন সেটা দেখার পর পু’/লি’/শের নিকট এক ব্যক্তি অভিযোগ করেছিলেন। এই অভিযোগের প্রেক্ষিতে, সেখানকার স্বাস্থ্য বিধি না মানার জন্য তাকে জরিমানা করা হয়।

আরো পড়ুন

Error: No articles to display

টনি অ্যাবট বলেন, ’আমি স্বাস্থ্যবিধি মেনেই সামাজিক দূরত্ব বজায় রেখে শরীরচর্চা করছিলাম। এ সময় মাস্ক পরা বাধ্যতামূলক নয়। তবে আমি এই জরিমানার বিরু’দ্ধে অবস্থান করে পু’/লি’/শের সময় নষ্ট করব না।’

প্রত্যক্ষদর্শী একজন জানিয়েছেন, মাস্ক না পরেই টনি অ্যাবট তার এক বন্ধুর সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করছিলেন। এর আগে মাস্ক না পরার কারণে দেশটির উপপ্রধানমন্ত্রীকেও জরিমানা করা হয়েছিল।

দেশটিতে বর্তমান সময়ে সংক্রমনের হার অনেকটা কমেছে কিন্তু সেটা সত্বেও দেশটিতে স্বাস্থবিধি ক’ঠো/রভাবে পালন করার জন্য বিধি নি’ষেধ বলবৎ করেছে দেশটির সরকার। তবে দেশটির স্বাস্থ্য বিভাগ আশা করছে পরিস্থিতি শীঘ্রই অনেক ভালো অবস্থায় যাবে। দেশটিতে এক সময় সংক্রমনের যে হার সেটাকে বিশ্বের অনেক দেশের তুলনায় বাড়তে দেখা গিয়েছিল।

আরো পড়ুন

Error: No articles to display