একটি পাঁচ তারকা হোটেলের একটি সেলুনকে অনুপযুক্তভাবে চুল কাটার দায়ে এবং চুলের ট্রিটমেন্ট হিসেবে ঐ সেলুনকে গুনতে হচ্ছে ২ কোটি রুপি জরিমানা। একজন মডেলের চুল কাটতে গিয়ে এই ধরনের বি’পত্তিতে পড়েছে সেলুনটি। ভুলভাবে চুল কেটে ফেলায় ঐ হোটেলটির সেলুনের বি’রু/দ্ধে জাতীয় ভোক্তা অধিকারে অভিযোগ করেন ঐ মডেল। ইন্ডিয়া টুডে থেকে প্রাপ্ত খবর।

আরো পড়ুন

Error: No articles to display

ভারতীয় জাতীয় ভোক্তা অধিকার কমিশন (NCDRC) ঐ মডেল দা’/য়ে’রকৃত অভি’যোগের ভিত্তিতে নির্দেশিকা জা’/রি করেছে। এমন একটি ঘটনা ঘটেছে ভারতের দিল্লিতে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) এ রায় দেওয়া হয়। তবে ওই সেলুন মালিকের আপিল করার সুযোগ রয়েছে।

জানা গেছে, ২০১৮ সালের ১২ এপ্রিল দিল্লির মৌর্য হোটেলের সেলুনে চুল কা’টতে যান মডেল আশনা রায়। তিনি অভিযোগ করেন, চুল যেভাবে কাটার কথা বলেছিলেন তিনি সেভাবে কাটা হয়নি। তিনি বলেন মাত্র ৪ ইঞ্চি ছোট করার জন্য কিন্তু হেয়ার ড্রেসার অনেক ছোট করে ফেলেন তার চুল। শুধু তাই নয় অতিরিক্ত অ্যামোনিয়া ব্যবহার করে চুলের ক্ষ’তি করার অভিযোগও রয়েছে তার।

জাতীয় ভোক্তা বি’রো/ধ নিষ্পত্তি কমিশনের (এনসিডিআরসি) মতে, চুল হলো একজন মানুষের সৌন্দর্যের প্রতীক। চুলের সাথে একজন সৌন্দর্য্য সচেতন নারীর একটি আবেগীয় সম্পর্ক রয়েছে। সেই মডেল তার চুলের জন্য খ্যাতি কু’ড়িয়েছেন এবং তিনি চুলের পণ্যের বিজ্ঞাপন করে থাকেন। সেই মডেল এখন আর তেমন কাজ পাচ্ছেন না কারণ তার চুল ঠিকমতো কা’/টা হয়নি।

আরো পড়ুন

Error: No articles to display