মার্কিন যুক্তরাস্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন নির্বাচনে অংশ নেওয়ার পর জানা যায়, বাইডেনের বংশধরদের কিছু এবং কমলা হ্যারিসের অনেক আত্মিয় স্বজন ভারতে বাস করেন। তবে বাইডেনের কোনো বংশধরদের বিষয়ে কিছু জানা না গেলেও কমলা হ্যারিসের বিষয়ে জানা গিয়েছে। সাম্প্রতিক সময়ে হোয়াইট হাউসে এশিয়ার অন্যতম প্রভা’বশালী দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে একটি দ্বিপাক্ষিক আলোচনা করেন।

আরো পড়ুন

Error: No articles to display

বৈঠকে তাদের আলোচনার সময়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছিলেন যে, বাইডেনের পদবীর অনেক লোক ভারতে বাস করে। তার এক পূর্ব পুরুষ ইস্ট ইন্ডিয়া টি কোম্পানিতে কাজ করতেন। ক্যাপ্টেন জর্জ বাইডেন নামে পূর্ব পুরুষটি সম্ভবত একজন ভারতীয় নারীকে বিয়ে করেছিলেন।

বাইডেনের গল্প শুনে মোদি বলেন, ’আপনি আগেও আমাকে এই বিষয়ে বলেছিলেন। তারপর থেকেই আমি নথি ঘেঁটে খুঁজে চলেছি তাদের। তবে আমি তো আজও পর্যন্ত বিষয়টা খুঁজে বের করতে পারিনি। তবে আমি নিজের সঙ্গে আমার খুঁজে পাওয়া নথি এনেছি। এই বৈঠকের মূল উদ্দেশ্যই হল সেটা খুঁজে বের করা। আমার আনা কিছু নথি হয়ত আপনার কাজে আসতে পারে।’

মোদির এই ধরনের উত্তর শুনে অনেকক্ষন ধরে হাসলেন বাইডেন। তবে বাইডেনের সেই হাসি দেখে বি’চলিত হননি ভারতের প্রধানমন্ত্রী মোদি। তিনি বাইডেনের হাসি দেখে নিজেও হেসে ফেললেন। মোদি এবং বাইডেন সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে এবং আন্তর্জাতিক রাজনীতির বিষয়ে আলোচনা করেন।

আরো পড়ুন

Error: No articles to display