করোনাকালীন সময়ে এক দেশের মানুষ অন্য দেশে প্রবেশের জন্য মানতে হয় বেশ কিছু কড়া শ’র্ত। অনেক দেশের সরকার অন্য দেশের নাগরিকদের দেশটিতে প্রবেশে পুরোপুরি নিষে’ধাজ্ঞা জারি করেছে। বাংলাদেশে বর্তমান সময়ে করোনা পরিস্থিতির তীব্রতা অনেকটাই কমে গেছে যা একটি বড় ধরনের আশার বিষয়। বর্তমান এই ধরনের পরিস্থিতিতে যদি দেশের মানুষ স্বাস্থ্যবিধি মেনে চলে তবে আরো অনেকটা কমে যাবে করোনার তী’ব্রতা। আসন্ন শীতে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।
এবার করোনার দ্বিতীয় ঢেউ রোধে বিদেশ থেকে আগতদের মধ্যে সন্দেহভাজন করোনা সংক্রমিতদের ক’ঠোর কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ ঠেকাতে করণীয় নির্ধারণে রোববার (১ নভেম্বর) আন্তঃমন্ত্রণালয় ভার্চ্যুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে জানান প্রতিমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের নেতৃত্বে বৈঠকে অংশ নেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, সাস্থ্য সচিব আব্দুল মান্নান ও সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের প্রতিনিধিরা।

বৈঠক সমাপ্তের পর পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম গনমাধ্যমকে জানান, করোনার দ্বিতীয় ঢেউয়ে যাতে দেশে করোনা পরিস্থিতি তীব্রতা না পায় তা রোধে বিদেশ থেকে যে সকল নাগরিক বা প্রবাসী দেশে আসবে তাদের মধ্য থেকে সন্দেহভাজন করোনা সংক্রমিত ব্যক্তিদের সব ধরনের স্বাস্থ্য বিধি মেনে কোয়ারেন্টিন ক’ঠোর করবার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

করোনা পরিস্থিতি মোকাবিলা করার পদক্ষেপ হিসেবে মাসুদ বিন মোমেন যিনি পররাষ্ট্র সচিব হিসেবে রয়েছেন তার নেতৃত্বে বিভিন্ন মন্ত্রণালয় পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে ৫ সদস্যে বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে বলেও জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

আরো পড়ুন

বিল গেটসের কৃষিজমির মোট পরিমাণ কত, উঠে এলো প্রকাশ্যে

15 June, 2021 | Hits:201

গোটা পৃথিবীর মধ্যে ধনী ব্যক্তিদের ভিতরে অন্যতম একজন বিল গেটস। সমগ্র বিশ্ব জুড়ে তার ব্যপক পরিচিতি এবং জনপ্রিয়তা রয়েছে। এম...

অবশেষে জামিন পেলেন নিপুণ রায় চৌধুরী

16 June, 2021 | Hits:58

নিপুণ রায় চৌধুরী বাংলাদেশের এক সুপরিচিত এবং চেনা মুখ। তিনি মূলত একজন রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি বাংলাদেশের জাতীয়তাবাদী রা...