বর্তমান সময়ে দেশে যে সকল মোবাইল অপারেটর রয়েছে তাদের প্রতি এক অভিনব প্রতা’/রনার অভি’যোগ উঠেছে। যেটা বেশির ভাগ গ্রাহক খেয়াল করে না আর এই সুযোগটাকে কাজে লাগায় মোবাইল অপারেটরগুলো। অনেক সময় দেখা গেছে গ্রাহকের অগোচরে মোবাইল ফোন হতে কিছু পরিমান টাকা কেটে নিয়ে নেন অপারেটররা, এই ধরনের অভিযোগ আনার পর তার সত্যতা পেয়েছে বিটিআরসি। এ বিষয়টি নিয়ে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কয়েকটি অপারেটরকে যার সময় দেয়া হয় এক সপ্তাহ।
বুধবার (১১ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন সংস্থাটির চেয়ারম্যান জহুরুল হক।

বিকেলে জারি করা নির্দেশনার ব্যাপারে জানতে চাইলে বিটিআরসি চেয়ারম্যান বলেন, পর্যায়ক্রমে সব অপারেটর প্রতিষ্ঠানের বি’রু’/দ্ধে আসা অভি’যোগ যাচাই-বাছাই করবেন তারা। নিয়ন্ত্রক সংস্থা হিসেবে গ্রাহকদের ঝা’/মেলাবি’হীন সেবা নিশ্চিতেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান তিনি। প্রাথমিকভাবে দুটি সেবাদাতা প্রতিষ্ঠানের ওপর জরিপ করে বিটিআরসি দেখেছে, তারা গ্রাহকের সম্মতি ছাড়াই বিভিন্ন সেবা চালু করে টাকা কেটে নিয়েছে।

ওয়েলকাম টিউন, নিউজ অ্যালার্ট, ধ’র্মবিষয়ক অ্যালার্ট, গান, ভিডিও, মোবাইল ফোনের গেমসহ নানা ধরনের ভ্যালুঅ্যাডেড সার্ভিস দেয় মোবাইল ফোনের চারটি অপারেটর। গ্রাহকপর্যায় থেকে যা নিয়ে দীর্ঘদিন ধরেই অভি’/যোগ জমা হচ্ছিল বিটিআরসিতে। এবার যা রূপ নিল শা’/স্তিমূ’লক ব্যবস্থায়।

বিষয়টি নিয়ে অনেক ভূ’/ক্তভো’গী জানান, এই বিষয়টি এমন যে কোনো গ্রাহক ভ্যালু এ্যাডেড সার্ভিস চালু না করলেও তা অটোমেটিক চালু করে দেয় মোবাইল অপারেটরগুলো এবং তারপর টাকা কেটে নেয়। অনেক গ্রাহক বিষয়টি ধরতে না পেরে মনে করে হয়তো তার অজান্তে কেউ এটা চালু করে দিয়েছে। কিংবা নিজে হয়তো অনেক আগে চালু করেছিল এই সার্ভিসটি। তাই প্রকৃত কারন খোজায় তেমন গুরুত্ব না দিয়ে তা বন্ধ করার জন্য ব্যস্ত হয়ে পড়েন।

আরো পড়ুন

বিল গেটসের কৃষিজমির মোট পরিমাণ কত, উঠে এলো প্রকাশ্যে

15 June, 2021 | Hits:201

গোটা পৃথিবীর মধ্যে ধনী ব্যক্তিদের ভিতরে অন্যতম একজন বিল গেটস। সমগ্র বিশ্ব জুড়ে তার ব্যপক পরিচিতি এবং জনপ্রিয়তা রয়েছে। এম...

অবশেষে জামিন পেলেন নিপুণ রায় চৌধুরী

16 June, 2021 | Hits:56

নিপুণ রায় চৌধুরী বাংলাদেশের এক সুপরিচিত এবং চেনা মুখ। তিনি মূলত একজন রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি বাংলাদেশের জাতীয়তাবাদী রা...