দ্বাদশ নির্বাচন অনুষ্ঠানের সময় জানিয়ে দিলেন সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আগামী বছরের (২০২৩) শেষ প্রান্তিকে বা ২০২৪ সালের শুরুতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

শনিবার সকাল ১০টায় আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে জেলা পরিষদ ও অন্যান্য নির্বাচন নিয়ে ৬৪ জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠকে সিইসি এ কথা বলেন।

সিইসি বলেন, আপনারা রাষ্ট্রের প্রধান প্রশাসনিক ইউনিট, জেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তা। পদাধিকারবলে আপনি জনগণের প্রতি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। গণতান্ত্রিক শাসন ব্যবস্থায় নির্বাচনের মাধ্যমে সরকার ও স্থানীয় সরকার গঠনের গুরুত্ব আপনি নিশ্চয়ই উপলব্ধি করেছেন।

তিনি বলেন, সংবিধান ও বিভিন্ন আইন অনুযায়ী নির্বাচন বছর ধরেই চলমান প্রক্রিয়া। প্রতি পাঁচ বছর পর পর নির্বাচন অনুষ্ঠিত হলেও কোনো না কোনো কারণে সারা বছরই বিভিন্ন স্থানীয় সরকার নির্বাচন চলে।

সিইসি কাজী হাবিবুল আউয়াল দেশের গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত রাখতে সব নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনকে তাদের আইনি দায়িত্ব পালনের আহ্বান জানান।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার ছাড়াও অন্যান্য কমিশনার, নির্বাচন কমিশনের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক, জেলা প্রশাসক ও পুলিশ সুপার উপস্থিত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *