নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ এলাকায় ব্যবসায় বিনিয়োগ করবেন এমন ধরনের কথা বলার মাধ্যমে, সাধারণ মানুষের নিকট হতে প্রায় দুই কোটি টাকা নিয়ে লা’পা/ত্তা হয়েছেন মো. মহিউদ্দিন নামের ৩৫ বছর বয়সী এক বিরিয়ানি ব্যবসায়ী।

আরো পড়ুন

Error: No articles to display

ভু’ক্তভো/গী যারা তারা রবিবার অর্থাৎ ১৯ সেপ্টেম্বর রাতের দিকে সিদ্ধিরগঞ্জ থা’/নায় যেয়ে তার বি’রু/দ্ধে পু’/লি’/শের নিকট লিখিত অভি’যোগ দা’/য়ের করেন। যাদের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়েছেন তারা জানান, ব্যবসায়ী টাকা নিয়েছে তার ব্যবসায়ে বিনিয়োগ করার কথা বলে কিন্তু এরপর আর তার সন্ধান পাওয়া যাচ্ছে না। মহিউদ্দিন গত ১৫ বছর ধরে সিদ্ধিরগঞ্জ থা’/নার মিজমিজি নামক এলাকায় বসবাস করছেন। তিনি ফল ও কম্বলের ব্যবসা করছিলেন।

সর্বশেষ দুই বছর যাবৎ সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোডের কাসসাফ সুপার মার্কেটের নিচ তলায় মহিউদ্দিন বিরিয়ানি হাউস এন্ড রেস্টুরেন্টের ব্যবসা পরিচালনা করে আসছিলেন। ব্যবসা করার সুবাদে এলাকার সাধারণ মানুষের সঙ্গে তার সুসম্পর্ক গড়ে উঠে। আর এই সুসম্পর্কের ফা’য়দা নিয়ে সাধারণ মানুষদের কাছ থেকে বেশি টাকা লাভ দেওয়ার লো’ভ দেখিয়ে টাকা নেয়। সে লোকজনকে ব্যবসায় বিনিয়োগ করে আয় করে টাকা কয়েকগুণ বাড়িয়ে দেওয়ার আশ্বাসও দেয়।

অভি’যোগকারীদের মধ্যে আব্দুল বাতেন, মজিবুর ও আনোয়ারের ৬৩ লাখ টাকা, ওবায়দুরের ১৫ লাখ টাকা, রিপনের ২২ লাখ টাকা, সুমনের সাড়ে ১৭ লাখ টাকা ও মফিজুলের ৭ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। অভি’যোগকারীরা ছাড়াও আরো অনেকে রয়েছে যাদের কাছ থেকে লাখ লাখ টাকা নিয়ে উ’ধাও হয়েছেন ব্যবসায়ী মো. মহিউদ্দিন। ভু’ক্তভো’গীরা ধারণা করছেন মহিউদ্দিন প্রায় ২ কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছে।

ভু’ক্তভো/গী ব্যবসায়ী সুমন বলেন, আমি মহিউদ্দিনকে বিশ্বাস করে আমার টাকা দিয়েছিলাম। সে আমার টাকা নিয়ে উধাও হয়ে গেছে। আমি এখন নিঃস্ব। আমাকে রাস্তার ফকির বানিয়ে চলে গেছে সে। আমি প্রশা’সনের কাছে দা’বি জানাচ্ছি যাতে তাকে ধরে আমাদের টাকা ফিরিয়ে দেয়।

এদিকে জানা গেছে, মহিউদ্দিন গেল মাসে সেখানকার একটি বেসরকারি ব্যাংক হতে ১৩ লক্ষ টাকারও বেশি লোন নিয়েছেন।

মো. মশিউর রহমান যিনি সিদ্ধিরগঞ্জ থা’/নার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি বলেন, যাদের কাছ থেকে টাকা নিয়েছেন তাদের কেউ কেউ থা’/নায় এসে লিখিত অভি’যোগ দা’য়ের করেছেন। পা’লিয়ে যাওয়া মহিউদ্দিনকে গ্রে’/ফ’তার করার চেষ্টা চালিয়ে যাচ্ছে পু’/লি’/শের একাধিক দল।



আরো পড়ুন

Error: No articles to display