বিশ্বের বিভিন্ন দেশের মত ভারতে করোনা ভাইরাসের দাপট দিন দিন বেড়েই চলেছে। এমনকি দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রেকর্ড পরিমাণ মানুষ শেষ নি:শ্বাস ত্যাগ করছেন। প্রতিদিন দেশটিতে নতুন করে লাখ লাখ মানুষ মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন একই সঙ্গে এই ভাইরাসে হাজার হাজার মানুষ না ফেরার দেশে চলে যাচ্ছে। এদিকে, পূর্বের সব রেকর্ড ভেঙে ভারতে ফের একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

করোনা রোনাভাইরাসে ভারতে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৩২৯ জনের মৃ’’ত্যু হয়েছে। মহামারি পর্বে এখন পর্যন্ত এটি সর্বোচ্চ মৃ’’ত্যু। এই সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৩ হাজার ৫৫৩ জন।

মঙ্গলবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় ২ লাখ ৬৩ হাজার ৫৫৩ জনসহ দেশটিতে মোট আক্রান্তের সংখ্যাও আড়াই কোটি ছাড়াল। এ পর্যন্ত দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৫২ লাখ ২৮ হাজার ৯৯৬ জন।

গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৩২৯ জনের মৃ’’ত্যু’’তে ভারতে এখনও পর্যন্ত মৃ’’ত্যু হয়েছে ২ লাখ ৭৮ হাজার ৭১৯ জনের।

মহারাষ্ট্র, দিল্লি, উত্তরপ্রদেশ, ছত্তীসগঢ়, গুজরাট, মধ্যপ্রদেশ, বিহার, কেরালার মতো রাজ্যগুলোতে সংক্রমণ কমছে। তবে তামিলনাড়ু, কর্নাটক, অন্ধ্রপ্রদেশের সংক্রমণ পরিস্থিতি এখনও লাগামাছাড়া। পশ্চিমবঙ্গেও গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৩ জন।

এদিকে, ভারতের বিভিন্ন রাজ্যগুলোতে প্রতিদিন নতুন করে অসংখ্য মানুষ হাসপাতালে ভর্তি হচ্ছেন। তবে বর্তমানে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে চিকিৎসকরা। আর এর সঙ্গে সঙ্গে দেশটিতে এই ভাইরাসে প্রাণ যাওয়ার সংখ্যা বেড়েই চলেছে। এমনকি প্রাণ যাওয়ার সংখ্যার রেকর্ড প্রায় প্রতিদিনই ভেঙে যাচ্ছে।

আরো পড়ুন

বিল গেটসের কৃষিজমির মোট পরিমাণ কত, উঠে এলো প্রকাশ্যে

15 June, 2021 | Hits:201

গোটা পৃথিবীর মধ্যে ধনী ব্যক্তিদের ভিতরে অন্যতম একজন বিল গেটস। সমগ্র বিশ্ব জুড়ে তার ব্যপক পরিচিতি এবং জনপ্রিয়তা রয়েছে। এম...

অবশেষে জামিন পেলেন নিপুণ রায় চৌধুরী

16 June, 2021 | Hits:43

নিপুণ রায় চৌধুরী বাংলাদেশের এক সুপরিচিত এবং চেনা মুখ। তিনি মূলত একজন রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি বাংলাদেশের জাতীয়তাবাদী রা...