ঢাকাই চলচ্চিত্রের বর্তমান সময়ের একজন জনপ্রিয়তা পাওয়া নায়িকা পরীমনি। তিনি কয়েক সপ্তাহ ধরে বিভিন্ন কারণে আলো’চিত হয়েছেন। এবার বিশিষ্ট লেখক, সাংবাদিক এবং কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী এই অভিনেত্রীর বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আবেদন করলেন। তিনি সোমবার অর্থাৎ ৯ আগস্ট বেশ কয়েকটি গণমাধ্যমের মাধ্যমে এই আবেদন পাঠান।

আরো পড়ুন

Error: No articles to display

আবেদনে আবদুল গাফফার চৌধুরী লিখেন, "এটা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আমার একমাত্র কোনো আবেদন নয়।" প্রশা’সনের ষ’/ড়য’ন্ত্র, একটি ধনী গোষ্ঠী এবং একটি মিডিয়া গ্রুপ দেশে একটি ২৮ বছর বয়সী মেয়েকে সম্পূর্ণরূপে ধ্বংস করবার জন্য এটি একটি ভ’/য়’ঙ্ক/’র ডা’/কা’/তকে ধ’রার ল’/ড়া’ই শুরু হয়েছে।

গ্রে’/প্তা’/রের পর থেকেই পরীমণির বি’রু’দ্ধে একটার পর একটা স্ক্যা’/ন্ডাল ছড়ানো হচ্ছে। বোঝাই যায়, কোনো একটি মহল থেকে উদ্দেশ্যমূলকভাবে এই স্ক্যা’/ন্ডাল ছড়ানো হচ্ছে। অর্থাৎ বি’/চা’রের আগেই বি’/চা’র। চয়নিকা চৌধুরীর মতো একজন বিখ্যাত নাট্যকারকে অহেতুক রাস্তা থেকে ধ’রে নিয়ে তার চরিত্রে কালিমা লেপনের চেষ্টা করা হয়েছে। এগুলো ক্ষমতার বাড়াবাড়ি। এগুলো চলতে দিলে দেশের নাগরিক স্বাধীনতা বি’প’/ন্ন হবে।

আবদুল গাফ্‌ফার আরও লিখেছেন, বোট ক্লাবের ঘটনার পরে আ’/সা’/মিরা যে সহজেই জা’/মিন পেলেন, তার র’হস্য কী? এই শক্তিশালী মহলটি প্র’শাসনের একাংশকে ব’শ করে যে এই ঘটনাগুলো সাজিয়েছে, তা বুঝতে কি কষ্ট হওয়ার কথা? তারপর মিডিয়ার প্রচার। এই প্রচারগুলো যে সত্য নয়, তা সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিনের বিবৃতিতে জানা গেছে। সাড়ে তিন কোটি টাকার গাড়ি নিয়ে পরীমণির বি’রু’দ্ধে যে প্রচার চালানো হয়েছে, আরেফিন সাহেবের বিবৃতিতে তা মিথ্যা প্রমা’ণিত হয়েছে। পরীমণি চলচ্চিত্রের নায়িকা। তার নানা পুরুষের সঙ্গেই নানাবিধ সম্পর্ক থাকতে পারে। সেটা কি একটা অ’/প’রাধ?

আমার সবিনয় জিজ্ঞাসা, আ’/দা’লতে বি’/চা’র হওয়ার আগে দেশের চলচ্চিত্রজগতের সম্ভাবনাময় এক তরুণীর জীবন যেভাবে ধ্বং’/স করে দেওয়া হলো, তার দায়িত্ব কে নেবে? আ’/দা’লতের বি’/চারে পরীমণি যদি দো’/ষী সা’/ব্য’স্ত হন এবং শা’/স্তি পান, তাতে কারও আপ’ত্তি থাকার কথা নয়।

কিন্তু যেভাবে এই ধরনের একজন তরুণীকে আ’/ট’ক করা হচ্ছে, এবং সেই সাথে হ’য়রা’নি এবং তার বি’রু’দ্ধে অ’পপ্রচার চালানো হচ্ছে তা শুধুমাত্র না’রীদের অ’পমা’/ন করা নয়, এটি মানবতাকেও অপ’মা’ন করা। এটা আমাদের নাগরিক স্বাধীনতার ক্ষেত্রে জন্য বিশাল এক আ’/ঘা’ত।

দেশের সচেতন বুদ্ধিজীবীদের প্রতি আহ্বান জানাই এই ধরনের অপ্রত্যাশিত হ’য়/রা’/নির বিরুদ্ধে তী’ব্রভাবে প্র’তিবা’দ করুন কারন এটা আমাদের নিকট পরিষ্কার। দয়া করে আপনারা যারা বিশিষ্ট জন তারা কেউ চুপ থাকবেন না। পরীমনিকে এই ধরনের নি’/পী’ড়নের বি’রু’দ্ধে প্র’তিবা/দ। আমরা গণমাধ্যমকে নি’/পী’/ড়িতদের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করছি, যেন কেউ নি’পী/ড়ক গোষ্ঠীর দিকে সমর্থন না যোগায় বা করে।



আরো পড়ুন

Error: No articles to display